Saturday, August 31, 2019

এখন অবধি দিদিকে বল তে অংশগ্রহণ গ্রহণ করেছে প্রায় ১০ লক্ষ মানুষ।




আসন্ন বিধানসভা নির্বাচনকে মাথায় রেখে দলের হারানো জমি ফিরে পেতে তত্পর তৃণমূল। আর সেই লক্ষ্যেই শুরু হয়েছে 'দিদিকে বলো'। আজ সেই দিদিকে বলো কর্মসূচির এক মাস। এক মাসে কতটা সফল এই উদ্যোগ? কতজন মানুষ উপকৃত হলেন? প্রশংসাই বা করলেন কতজন? বৃহস্পতিবার সামনে এল তারই রিপোর্ট কার্ড। টুইট করেও দিদিকে বলোর কর্মসূচির পরিসংখ্যানও তুলে ধরলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

 প্রেস নোটের মাধ্যমে 'দিদিকে বলো'র রিপোর্ট কার্ড পেশ করল তৃণমূল কংগ্রেস। সেই রিপোর্ট কার্ড অনুযায়ী এক মাসে সারা রাজ্য থেকে ১০ লক্ষ ৩৫০ জনেরও বেশি 'দিদিকে বলো'তে যোগাযোগ করেছেন। এনারা প্রত্যেকেই 'মুখ্যমন্ত্রীর দফতর'-এর সঙ্গে স্বতঃস্ফূর্তভাবে যোগাযোগ করেছেন। কেউ তুলে ধরেছেন সমস্যার কথা, কেউ আবার প্রশংসাও করেছেন তৃণমূলের উদ্যোগের। তৃণমূল সরকারে কাজে খুশি তাঁরা। আবার সরকার ও দলের জন্য নিজেদের পরামর্শও দিয়েছেন অনেকে।

 তৃণমূলের দাবি, মোট ৮ লক্ষ ৬৩৫ জন ব্যক্তি ফোন করে 'দিদিতে বলো'তে যোগাযোগ করেছেন। 'দিদিকে বলো'র ওয়েবসাইটের মাধ্যমে যোগাযোগ করেছেন প্রায় ২ লক্ষ মানুষ।  যোগাযোগের হেতু কী ছিল? তার পরিসংখ্যানও সামনে নিয়ে এলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ৪২ শতাংশ মানুষ ফোন বা ওয়েবসাইটের মাধ্যমে নিজেদের সমস্যা মেটাতে চেয়েছেন। তৃণমূল কংগ্রেসের অভিনব উদ্যোগকে স্বাগত জানিয়ে প্রশংসা করে ফোন করেছেন ২২শতাংশ মানুষ। ৩২শতাংশ মানুষ তাঁদের মতামত ব্যক্ত করেছেন 'মুখ্যমন্ত্রীর দফতরের' কাছে। এছাড়াও বিবিধ ইস্যুতে যোগাযোগ করেছেন ৪শতাংশ মানুষ।  

No comments:

Post a Comment