Wednesday, August 28, 2019

তৃণমূল টেলেন্ট হান্ট, নতুন নেতা বাছার কাজ শুরু।



তৃণমূল কংগ্রেসের ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে এদিন কলকাতার মেয়ো রোডের সভা থেকে দলের জন্য একাধিক বার্তা দেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। দলের বেশ কয়েকটি পরিকল্পনার রূপরেখাও ব্য়াখ্যা করেন মমতা। এরমধ্যে অন্যতম ছিল, ছাত্র যুবদের থেকে থেকে তৃমমূলের আগামী প্রজন্মের নেতা বাছাই সম্পর্কে মমতার নির্দেশ।

 মুখ্যমন্ত্রী এদিন বলেন, যেসমস্ত মানুষ কাাজ করতে চান, তেমন পড়ুয়াদের সঙ্গে সরাসরি কথা বলে পরবর্তী নেতৃত্ব ঠিক করতে হবে। এজন্য আয়োজিত হবে বিশেষ সমাবেশ। এছাড়াও একটি সবুজ ফর্ম দেওয়া হবে। সেই ফর্ম পূরণ করে দলীয় দফতরে পাছাতে হবে। তাতে লিখতে হবে নিজের যোগ্যতা, প্রাপ্তি, ইচ্ছার কথা। এরপর ফর্মটি খতিয়ে দেখবে তৃণমূল নেতৃত্ব। বিচার অনুযায়ী আমন্ত্রণ জানানো হবে বাছাই করা সদস্যদের।

আমন্ত্রণ জানানো হবে দলীয় দফতরে। থাকবে বিনামূল্যে থাকা খাওয়ার ব্যবস্থা। আমন্ত্রিত প্রার্থীদের সঙ্গে নিজে কথা বলবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর নির্ধারিত হবে নেতা, নেত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় এদিন জানিয়েছেন, আগামী ১৪ ও ১৫ নভেম্বর আয়োজিত হতে চলেছে এই নেতা বাছাই পর্বের বিশেষ সমাবেশ। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে আয়োজিত হবে এই সমাবেশ। তার আগে ১৪ নভেম্বর রাতে কলকাতায় যাতে আবেদনকাারী প্রার্থীরা এসে পৌঁছন ও থাকতে পারেন তার ব্যবস্থা করা হবে দলের তরফে।

No comments:

Post a Comment