Friday, September 6, 2019

চন্দ্রযান ২ কে নিয়ে বিদ্রুপ ও করুচিকর টুইট দেশদ্রোহী দের।



চন্দ্রযান ২ বিক্রমের সঙ্গে ইসরোর গবেষকদের যোগাযোগ বিছিন্ন হওয়ার ছাড়াতেই,  বিভিন্ন যায়গায় আনন্দে মেতে উঠেছে ভারতের মধ্যে থাকা দেশদ্রোহীরা ও তাদের সঙ্গে যোগ দিয়েছে পাকিস্তানের উগ্রবাদীরা।

বিভিন্ন সোস্যাল সাইট  বিশেষ করে টুইটারে চলছে এই চন্দ্রযানকে নিয়ে ট্রোলের বন্যা। বিভিন্ন যায়গা দিয়ে ভেসে আসছে কুরুচির টুইট।


কিন্তু আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ইসরোর গবেষক দের পাশে দাঁড়িয়ে তাদের সান্তানা দেওয়ার চেষ্টা করছে এবং সারা ভারত যে তাদের জন্য গর্বিত সেই কথাটি বোঝানোর চেষ্টা করছে।


ল্যান্ডার রোভারের সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন হওয়ার পর দৃশ্যতই মুষড়ে পড়েন বিজ্ঞানীরা। কিন্তু, তাঁদের হিম্মত না হারানোর টোটকা দিলেন প্রধানমন্ত্রী। বিজ্ঞানীদের তাঁর বার্তা, সাহস হারাবেন না। জীবনে উত্থান-পতন থাকবে। সংযোগ বিচ্ছিন্ন হওয়ার পর আমি দেখছিলাম আপনাদের মুখ শুকিয়ে গিয়েছিল। কিন্তু আপনারা দারুণ কাজ করেছেন। দেশ গর্বিত। আবার যোগাযোগ শুরু হলে অনেক কিছু তথ্য আসবে বলে আশা করি। আপনারা দেশের সেবা করেছেন। সমগ্র মানব জাতি ও দেশের সেবা করছেন বিজ্ঞানীরা।

আগামী দিনেও ভারত মহাকাশে বিক্রম দেখাবে বলেও উজ্জীবিত করেছেন নরেন্দ্র মোদী। বলেন, ''ভবিষ্যতে অভিযান করব। আমি আপনাদের পাশে। হিম্মত রাখুন।'' প্রধানমন্ত্রীর বক্তব্যের পর হাততালি দিয়ে স্বাগত জানান বিজ্ঞানীদের। তখন মোদী বলেন,''আপনাদের সাহসে দেশ আরও আনন্দ করবে।''


No comments:

Post a Comment