Wednesday, September 25, 2019

আমেরিকাতেও মোদিকে ঘিরে প্রবাসী ভারতীয়দের শ্লোগান রাম লাল্লা হাম আয়েঙ্গে মন্দির ওহি বানায়েঙ্গে।



আমেরিকার হিউস্টন শহরে হাউডি মোদী (Howdy Modi) অনুষ্ঠানেও রাম মন্দির এর আওয়াজ উঠলো। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অনুষ্ঠানে অংশ নেওয়া মানুষেরা বারবার ‘রাম লালা হাম আয়েঙ্গে, মন্দির ওহি বানায়েঙ্গে” স্লোগান তুলল। অনুষ্ঠান শুরু হতেই, উপস্থিত মানুষেরা নিজেদের দুই হাত উপরে তুলে রাম মন্দিরের সমর্থনে স্লোগান দিতে থাকেন। আপনাদের জানিয়ে রাখি, অযোধ্যা মামলা এখনো সুপ্রিম কোর্টে চলছে।

 প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আমেরিকার রাষ্ট্রপতির সাথে হিউস্টনে পৌঁছান। স্টেডিয়ামে প্রথমবার নরেন্দ্র মোদীকে দেখে খুশির জোয়ার বয়ে যায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মঞ্চে পৌঁছালেই উপস্থিত মানুষেরা দাঁড়িয়ে ওনাকে হাততালি এবং ‘মোদী … মোদী… মোদী” স্লোগান দিয়ে অভ্যর্থনা জানায়। মঞ্চে উঠে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী হাত জোড় করে অনুষ্ঠানে উপস্থিত সবাইকে নমস্কার জানান। সেই সময় মোদী নামে ভরে ওঠে গোটা স্টেডিয়াম।

 প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী হিউস্টনের এনআরজি স্টেডিয়ামে ৫০,০০০ ভারতীয় আমেরিকান সম্প্রদায়কে উদেশ্য করে ভাষণ দেন। হিউস্টন শহরটির দিকে তাকালে আজ মনে হচ্ছে যেন সেখানে বিশাল কোনো উৎসব উদযাপিত হচ্ছে। হিউস্টন শহরের সর্বত্র যে দিকে দেখবেন, লোকজন একই দিকে যেতে দেখা যায় এবং এই দিকটি শহরের এনআরজি (NRG) স্টেডিয়ামের দিকে যায়।

 হিউস্টন শহরের রাস্তাগুলি এমন হয়ে উঠেছে যে যানবাহনের দীর্ঘ সারি সারি জ্যামে পরিণত হয়েছে। তা সত্ত্বেও, মানুষ হাউডি মোদী প্রোগ্রামে অংশ নিতে এতটাই মগ্ন হয়ে পড়ে যে তারা স্টেডিয়াম থেকে কয়েক কিলোমিটার দূরে তাদের গাড়ি দাঁড় করিয়ে স্টেডিয়ামের দিকে পায়ে হেঁটে যেতে হয়েছিল। আমেরিকার কোনও শহরে সম্ভবত এটিই প্রথম হবে, যখন এত বড় আমেরিকান জনগোষ্ঠী কোনও শহরে একত্রিত হয়েছে। গুরুত্বপূর্ণ বিষয় এই যে আজকের রাতেই হিউস্টনের  শুরু হতে চলেছে ভারতীয়দের সবচেয়ে বড় শো। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও আজকের এই অনুষ্ঠানের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন।  

No comments:

Post a Comment